মোহিনী মন্থন - সৌরভ আচা Mohini Manthan by Sourav Adhya

মোহিনী মন্থন - সৌরভ আচা Mohini Manthan by Sourav Adhya

বই: মোহিনী মন্থন
লেখক :- সৌরভ আচা
প্রকাশক: ট্রামলাইন বুকস ইন্ডিয়া 
বিষয় :- থ্রিলার
প্রচ্ছদ ও অলংকরণ :- ডা: সৌমা আতা 
মুদ্রিত মূল্য- ১৬০ টাকা


কাহিনীর মূল বিষয়বস্তু মহাপ্রভু শ্রীচৈতন্যদেবের মৃত্যু রহস্য এবং তারই সাথে দুটি মহামূল্যবান সম্পদের হারিয়ে যাওয়া। কী সেই সম্পদ আর গল্পের কেন্দ্রীয় চরিত্র কি পারবে তা রক্ষা করতে, জানতে চাইলে অবশ্যই পড়ে ফেলুন বইটি।
গ্রিলার বিষয়ে বইয়ের বৈশিষ্ট্য হলো যে পাঠককে আগ্রহের সাথে শেষ পর্যন্ত বসিয়ে রাখা, আর লেখক এখানে সেক্ষেত্রে সার্থক।
গল্পের কেন্দ্রীয় চরিত্র, মোহিনী একজন তৃতীয় লিঙ্গের প্রতিনিধি, যার আসল নাম শ্রীপর্ণা সরকার। লেখক তার চরিত্রটিকে অদ্ভুত সুন্দর দক্ষতায় গড়ে তুলেছেন। লেখক তাকে গড়ে তুলেছেন একজন
বইপোকা হিসেবে, সে পড়তে চায়। তার অতীত জীবন, তৃতীয় লিঙ্গের প্রতিনিধি হিসেবে তার জীবনযাত্রা, তার চাওয়া পাওয়া সুন্দর ভাবে তুলে ধরেছেন লেখক। তার কৌতুহল, জানতে চাওয়ার আগ্রহ তাকে জড়িয়ে ফেলে বিগত প্রায় পাঁচশ বছরের এক অজানা রহস্যের সাথে, যা শুরু হয় মহাপ্রভুর জন্মস্থান থেকে এবং ক্রমশ বিস্তৃত হয়ে পড়ে সুদূর নীলাচল পর্যন্ত।
বইটি বেশ তথ্যবহুল, অনেক ঐতিহাসিক তথ্য ও ঘটনা তুলে ধরেছেন লেখক, যা সত্যিই আকর্ষনীয়। যেখানে যা প্রাসঙ্গিক তথ্য দরকার লেখক তা অবশ্যই দিয়েছেন এবং বিভিন্ন বিষয়ে আরও একটু ঘেঁটে দেখার আগ্রহ বাড়িয়ে দিয়েছেন। বইটির গল্প আপনার ভালো লাগুক বা না লাগুক, এই সমস্ত তথ্য তুলে ধরার জন্য আপনি লেখকের প্রশংসা অবশ্যই করবেন।
বইটির প্রচ্ছদ ও অলংকরণ বেশ প্রশংসনীয়। সত্যি কথা বলতে আমি বইটির প্রতি আকর্ষিত হয়েছিলাম এর প্রচ্ছদ দেখে এবং একটি অনলাইন সাইটে প্রিভিউ পড়ে।
অন্যান্য পার্শ্বচরিত্রগুলি ঠিকঠাক হলেও গল্পের অ্যান্টাগনিস্টদের চরিত্রগুলো একটু দুর্বল মনে হয়েছে এবং একটু বেশি সমাপতন ঘটেছে গল্পের মধ্যে। এটুকু উপেক্ষা করলে, তৃতীয় লিঙ্গের চরিত্রটির উদাম, বুদ্ধি এবং বইয়ের পাতায় পাতায় জড়িয়ে থাকা ইতিহাস অবশ্যই সুখপাঠ্য।
ব্যক্তিগত রেটিং

রিভিউটি লিখেছেনঃ Hrithik Nandi

Post a Comment

0 Comments