ভয় পেলেন অভয় চরণ - বিনোদ ঘোষাল Voy Pelen Obhoycharan by Binod Ghoshal

ভয় পেলেন অভয় চরণ - বিনোদ ঘোষাল Voy Pelen Obhoycharan by Binod Ghoshal

বই : ভয় পেলেন অভয়চরণ 
লেখক : বিনোদ ঘোষাল

'বড়দের বই ' শিশুদের পড়া নিষেধ হলেও,শিশুদের বই বড়রা দিব্যি পড়েন।আমরা বুঝি ফেলে আসা কৈশরের স্মৃতি হাতড়াতেই কিশোর গল্পের বই হাতে নিয়ে বুড়োখোকা সাজি।তাই ব্যস্ত রুটিনে ফাঁক গলিয়ে হাতে নিয়েছিলাম 'ভয় পেলেন অভয়চরণ'।
বিনোদ ঘোষালের ১৭ টি শিশুতোষ/কিশোর গল্পের সংস্করণ এই বই।তিনি সমসাময়িক অন্যতম শক্তিশালী লেখক হিসেবে স্বীকৃতি পেয়ে গেছেন ইতোমধ্যেই। কিন্তু ইতোপূর্বে প্রমাণিত যে, নামডাকওয়ালা সব লেখকেরই কিশোর রচনা পাঠের অভিজ্ঞতা সুখকর হয় না।এমন লেখকদের আমার একান্ত ব্যক্তিগত এই তালিকায় আপাতত বিনোদবাবুও যুক্ত হলেন।অতিসাধারণ এবং ক্লিশে প্লট (কিঞ্চিত বিরক্তিকরও),যার বেশিরভাগগুলোর পরিণতিই কিশোর পাঠকও অনুমান করে ফেলবে।উপরন্তু রচনাশৈলীর মাঝেও নতুনত্ব কিছু নেই,বরং কিছু জায়গা পড়ে মনে হয়েছে লেখন জোর করে ন্যাকামো করছেন।

সর্বোপরি,'ভয় পেলেন অভয়চরণ' পড়ার অভিজ্ঞতা খুবই হতাশাজনক।
রেটিং : ১/৫

Giant_Snake_ Python এর আরো একটি রিভিউঃ
বই - ভয় পেলেন অভয় চরণ 
লেখক - বিনোদ ঘোষাল 
এই বইটিতে অনেক রকম গল্প আছে। আমার সব কটা পড়ার সৌভাগ্য হয়ে ওঠেনি। তবে কয়েকটা গল্প ভালো যেমন - ভয় পেলেন অভয় চরণ, রতন বাবুর রেডিও, ভেকুর কেরামতি, মিত্তির মশাই, লাইব্রেরির ভৌতিক ডাইরি আমার ভালো লেগেছে। গল্পগুলো বেশি বড়ো নয় কিন্তু বেশ গোছানো। গা ছমছম থেকে কৌতুক সব কিছুই যেনো মিলে মিশে একাকার। বিনোদ ঘোষাল সত্যি একজন ভালো লেখক এবং আমি ওনার লেখা এই প্রথম পরলাম।।

Rating : ৭/১০
রিভিউটি লিখেছেনঃ Giant_Snake_Python

Post a Comment

0 Comments