মোম কাগজ- স্মরনজিৎ চক্রবর্তী Mom Kagoj pdf by Smaranjit Chakraborty

"আমার হাতে তোশানার হাত!' Nobody, not even the rain, has such small hands.' আমার জিভ জড়িয়ে আসছে। অবশ হয়ে আসছে মাথা।শরীরের ভেতর হাজার-হাজার কর্কট ঘুরে বেড়াচ্ছে।অন্ধকারের ভিতর আমি নতুন অন্ধকার দেখতে পাচ্ছি এখন।দেখতে পাচ্ছি সেই সিঁড়িটা। সকাল বেলার সেই কথাগুলো এখনও যেন ভেসে ভেসে আসছে।আমি তোশানার শরীর থেকে ভেসে আসা আমার চব্বিশ বছর বয়সটার গন্ধ পাচ্ছি!
মনে হচ্ছে এই কি সেই সুযোগ? জীবন কি সুযোগ দেয় আমাদের? প্রিয় মানুষের কাছে ফিরে আসার,প্রিয় মানুষকে ফিরিয়ে নিয়ে আসার বা অন্ধকার ঘরের সমস্ত আলোগুলো আবার এক এক করে জ্বালানোর সুযোগ কি দেয় জীবন? আমাদের ছোটবেলার হারিয়ে যাওয়া সেই রাস্তাগুলো, আমাদের কিশোরবেলার সেই সব বিকেল আর মনখারাপগুলো বা সদ‍্য যুবক হয়ে ওঠার শূন্য পাঁজরগুলোর কাছে জীবন অন্তত একবার ফিরে যেতে দেয় কি আমাদের? সে কি বলে শেষ হওয়ার আগে আর একবার তুমি জ্বলে ওঠো!ফুল শুকিয়ে যাওয়ার আগে শেষবারের মতো গেঁথে নাও মালা? বলে কি সেই বৃষ্টির ভিতর এই অন্তিমবার তুমি ভিজে নাও তার সঙ্গে?"
এই সমস্ত উত্তর পেতে সকলকে ভালোবেসেও,কাউকে কষ্ট দিতে না চেয়েও সবার কাছ থেকে অবিশ্বাস, প্রবঞ্চনা, যন্ত্রণা পাওয়া রুকুর সাথে একবার অন্তত দেখা এসো।
বইয়ের নামঃ মোম কাগজ
লেখকঃ স্মরনজিৎ চক্রবর্তী 
প্রকাশনীঃ আনন্দ পাবলিশার্স
কৃতজ্ঞতাঃ অরিজিনাল আপলোডার
প্রকাশকালঃ 
সাইজঃ ৪ এমবি
পাতাঃ ৯৩
ফরম্যাটঃ পিডিএফ 

or
or
or


ডাউনলোড করতে সমস্যা হলে ভিডিও টিউটোরিয়ালটি দেখুন। একনজরে দেখুন কিভাবে ডাউনলোড করবেন। ডাউনলোড এর আগে Terms of Service দেখুন।
পরের বই
« Prev Post
আগের
Next Post »

iklan banner