অপরাজেয় (ওয়েস্টার্ন) - ডরোথি এম. জনসন ও মাক্স ব্রান্ড, মুহাম্মদ তানভীর মৌসুম Oporajeyo - Dorothy M. Johnson & Max Brand / Md. Tanvir Mousum

বুনো পশ্চিম! এ পশ্চিম রুক্ষ, নির্মম, নির্দয়। কারো উপর দয়া বর্ষিত হয় না যেখানে! যেখানে টিকে থাকার জন্য চাই দুর্দমনীয় ইচ্ছাশক্তি! এতকিছুর পরও সেই পশ্চিমই একসময় বাসযোগ্য হয়, সেই পশ্চিমই শেষমেষ পরাজিত হয় রক্তমাংসের মানুষের কাছে! হোক তারা ভালো কী খারাপ, সেই মানুষেরা কোনও কিছুতেই হার মানেনি, পরাজিত করতে পারেনি ওদেরকে মৃত্যুও! ডক্টর জো ফ্রেইল, এমন একজন ডাক্তার যার হাত পিস্তল ও তাস দুটোতেই চালু। কিন্তু ওর উপর একটা অভিশাপ আছে। সে স্কাল ক্রীকের একজন সফল প্রসপেক্টর, কিন্তু ওর অতীতটা ছিল সম্পূর্ণ অন্যরকম। আছে রুন, কিশোর বয়সী পোড় খাওয়া এক ছেলে, যার স্বপ্ন বড় হয়ে সে আউটল হবে। কিন্তু ভাগ্য ওকে বানিয়ে দিয়েছে জো ফ্রেইলের ক্রীতদাস।। আছে এলিজাবেথ আর্মিস্টেড, পুব থেকে আগত এক লেডি যে অদ্ভুত এক রোগে আক্রান্ত। যে রোগের চিকিৎসা বুনো পশ্চিমের কোনও ডাক্তারই করতে পারবে না। আছে ফ্রেঞ্চি পঁত, মৃত্যু যার কাছে উৎসবের মত। আছে বৃদ্ধা মিসেস ফিশার, লোকজন যাকে গ্রিজলি ভালুকের চেয়েও বেশি। ভয়পায়। আছে হিউ স্মাইলি, যে এক তরণকে ফাঁসিতে ঝোলাতে বদ্ধপরিকর। আছে অ্যাল র্যাঙ্কিন, এক প্লেবয় আউটল। আছে অ্যান সাম্পটার, সম্পূর্ণ ভিন্ন ধাতুতে গড়া এক মেয়ে। আর আছে। বব লেক, যে ভালোবাসে অ্যানকে। যেই মেয়ের স্বামী একজন খুনের আসামী! পশ্চিমের অতি সাধারণ কিছু চরিত্র, কেউ ভালো, কেউ খারাপ। আর এদের মধ্যে অনেকেই অপরাজেয়!

বইয়ের নামঃ অপরাজেয়
মূলঃ ডরোথি এম. জনসন ও মাক্স ব্রান্ড
অনুবাদঃ  মুহাম্মদ তানভীর মৌসুম
স্ক্যান ও এডিটঃ বইঘর
প্রকাশনীঃ আদী
কৃতজ্ঞতাঃ অরিজিনাল আপলোডার
প্রকাশকালঃ ২০১৬
সাইজঃ ১১.১ এমবি
পাতাঃ ২৬৪
ফরম্যাটঃ পিডিএফ 
রেজুলেশনঃ ৬০০ ডিপিআই

or
or
or


ডাউনলোড করতে সমস্যা হলে ভিডিও টিউটোরিয়ালটি দেখুন। একনজরে দেখুন কিভাবে ডাউনলোড করবেন। ডাউনলোড এর আগে Terms of Service দেখুন।
পরের বই
« Prev Post
আগের
Next Post »